মেডিকেলে ভর্তি পরীক্ষা হতে পারে ফেব্রুয়ারির শুরুতে


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২৩ ১১:৩১

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৩৫

ফাইল ছবি

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারির শুরুতে হতে পারে। ২ ফেব্রুয়ারি এই পরীক্ষা হতে পারে। গতকাল এ সংক্রান্ত একটি প্রস্তাব স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে।

স্বাস্থ্য শিক্ষা অধিদফতর সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার ভর্তি পরীক্ষার খসড়া অনুমোদনের জন্য স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পাঠানো হয়েছে। আগামী সপ্তাহে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ভর্তি পরীক্ষার তারিখসহ যাবতীয় বিষয় চূড়ান্ত করা হবে।

জানা যায়, প্রথমে ২৬ জানুয়ারি ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব পাঠানোর কথা ছিল। কিন্তু দ্বাদশ সংসদ নির্বাচনের কথা ভেবে ২ ফেব্রুয়ারি পরীক্ষা নেওয়ার প্রস্তাব পাঠানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ে।

জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা সংক্রান্ত অংশীজনদের প্রথম সভায় ২৬ জানুয়ারি পরীক্ষা আয়োজনের মতামত এসেছিল। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২ ফেব্রুয়ারি ভর্তি পরীক্ষা আয়োজন করা হতে পারে।

কিছুদিন আগে দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে এক হাজার ৩০টি আসন বাড়ানো হয়। ফলে সরকারি মেডিকেলে এখন মোট আসন পাঁচ হাজার ৩৮০টি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top