দুদকের মামলা

পুলিশ পরিদর্শক ও তার স্ত্রীর প্রায় ১০ কোটি টাকার অবৈধ সম্পদ


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২৩ ১৫:৩০

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৩০

ফাইল ছবি

প্রায় ১০ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ফরিদপুরের সাবেক পুলিশ পরিদর্শক সুভাষ চন্দ্র সাহা (বর্তমানে পুলিশ সদর দপ্তরে সংযুক্ত) ও তার স্ত্রী মিসেস রীনা চৌধুরীর বিরুদ্ধে পৃথক দুই মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৪ ডিসেম্বর) সংস্থাটির উপপরিচালক মো. আলমগীর হোসেন বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

সুভাষ চন্দ্র সাহার বিরুদ্ধে ৫৭ লাখ ৯১ হাজার ৯৯৭ টাকা এবং তার স্ত্রী রীনা চৌধুরীর বিরুদ্ধে ৯ কোটি ১৪ লাখ ৯ হাজার ৩১৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। তাদের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারা ও ২৭ (১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি দায়ের করে।

প্রথম মামলায় আসামি করা হয়েছে রীনা চৌধুরীকে। দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার সম্পদ বিবরণী তলব করলে আসামি রীনা বিবরণীতে ৮৩ লাখ ৭৩ হাজার ৪৭৪ টাকার সম্পদের তথ্য গোপন করেন। এছাড়া তার নামে ৯ কোটি ১৪ রাখ ৯ হাজার ৩১৪ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ পাওয়া গেছে দুদকের অনুসন্ধানে। আসামি রীনা চৌধুরী একজন গৃহিণী। তার স্বামী অপর আসামি সুভাষ চন্দ্র সাহার অসাধু উপায়ে অর্জিত সম্পদ বৈধ করার অসৎ উদ্দেশ্যে স্ত্রীর নামে আয়কর নথি খুলে তাতে উক্ত সম্পদ প্রদর্শন করেছেন ও অবৈধ সম্পদ অর্জনে তার স্বামীকে প্রত্যক্ষভাবে সহায়তা করেছেন।

অপরদিকে দ্বিতীয় মামলায় সুভাষ চন্দ্র সাহার নামে ৫৭ লাখ ৯১ হাজার ৯৯৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। এজহারে বলা হয় আসামির সঙ্গে অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে বা অন্য কোনো সম্পদ পাওয়া গেলে তাও আমলে নেওয়া হবে বলে এজাহারে উল্লেখ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top