অবরোধের সমর্থনে পল্টনে ছাত্রদলের বিক্ষোভ মিছিল


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২৩ ১৪:০৩

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৫:৫৩

ছবি-সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) নবম দফায় সারাদেশব্যপী ৪৮ ঘণ্টার ডাকা সর্বাত্মক অবরোধের সমর্থনে রাজধানীর পল্টনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও তফসিল বাতিলের দাবিতে এ বিক্ষোভ মিছিল করা হয়।

অবরোধের দ্বিতীয় দিন আজ সোমবার (৪ নভেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

এসময় ছাত্রদলের নেতা-কর্মীরা দীর্ঘক্ষণ অবরোধের স্বপক্ষে বিভিন্ন স্লোগান সহকারে মিছিল অব্যাহত রাখলে দৈনিক বাংলা মোড়ে পুলিশ এসে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

রাকিবুল ইসলাম রাকিব বলেন, অবরোধকে সফল করার লক্ষ্যে আমরা আজ পুরানা পল্টন মোড় থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত মিছিল করেছি। তবে আমাদের মিছিল দৈনিক বাংলা মোড়ে পৌঁছালে পুলিশ আমাদের উপর হামলা চালালে আমরা মিছিলটি সমাপ্ত করি। এসময় তিনি আওয়ামী লীগ সরকারের পতন ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন না হওয়ার আগ পর্যন্ত ঢাকার রাজপথে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা প্রতিবাদ প্রতিরোধ অব্যাহত রাখবে বলেও মন্তব্য করেন।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন- ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব মজুমদার, সহ সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, আল মামুন, জামিল মুরসালিন, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মশিউর রহমান, নাট্য বিষয়ক সম্পাদক এনামুল হক এনাম, সদস্য মো. অলিউজ্জামান সোহেল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মহিউদ্দিন রুবেল, বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি কাওছার আহমেদ রনি প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে চলমান কর্মসূচির অংশ হিসেবে নবম দফায় ৩ ও ৪ নভেম্বর অবরোধের ঘোষণা দেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top