ফের অবরোধের ডাক এলডিপির, ঘোষণা আসছে বিএনপিরও


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২৩ ১৬:১৫

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৩৮

প্রতীকী ছবি

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে। আগামী বুধ ও বৃহস্পতিবার (৬ ও ৭ ডিসেম্বর) এই কর্মসূচি পালিত হবে। বিএনপির পক্ষ থেকে একই কর্মসূচি আজই ঘোষণা হবে বলে জানা গেছে।

সোমবার (৪ ডিসেম্বর) এলডিপির এক বিবৃতিতে বলা হয়, আগামী ৬ ও ৭ ডিসেম্বর (বুধবার ও বৃহস্পতিবার) সারাদেশে অবরোধ কর্মসূচি পালন করবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি এলডিপি। সেই সঙ্গে ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে গুম, খুন, গায়েবি মামলা, মিথ্যা মামলা, রাজনৈতিক নেতাকর্মী ও নাগরিকদের পরিবারের সদস্যদের গ্রেফতার ও সাজার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন পালন করা হবে।

বিবৃতিতে অবরোধ ও মানববন্ধন কর্মসূচি পালনের জন্য নেতাকর্মী ও দেশবাসীকে আহ্বান জানিয়েছেন এলডিপি প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ (বীর বিক্রম)।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে কর্নেল (অব.) অলি বলেন, ‘প্রিয় দেশবাসী, সাহসিকতার সঙ্গে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিগুলোতে অংশগ্রহণ করে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম করুন। ভয় পেলে চলবে না। আপনাদের নীরবতা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিবে। নিজের নাগরিক অধিকার আদায়ে সোচ্চার হন। অন্যথায় কেউ এই সমস্যা থেকে বের হওয়ার পথ পাবেন না।’

বিএনপি ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি আগামীকাল মঙ্গলবার ভোর ছয়টায় শেষ হবে। এরপর একদিন বিরতি দিয়ে বুধবার ভোর ছয়টা থেকে আবার একই কর্মসূচি পালিত হবে।

গত ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ ডেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোয় তা বানচাল হয়ে যাওয়ার পর থেকে টানা হরতাল-অবরোধ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিরোধী দলগুলো। প্রতি সপ্তাহে রোব ও সোমবার হরতাল বা অবরোধ পালনের পর মঙ্গলবার ফাঁকা রেখে বুধ ও বৃহস্পতিবার আবার কর্মসূচি ডাকা হচ্ছে।

যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো একসঙ্গে কর্মসূচি পালন করে আসছে। একই কর্মসূচি ভিন্নভাবে ঘোষণা করা হচ্ছে। বিএনপির পক্ষ থেকে ভার্চুয়ালি সংবাদ সম্মেলন কর্মসূচি ঘোষণা করে আসছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বিকেলে তিনি নতুন কর্মসূচি ঘোষণা করবেন বলে বিএনপি সূত্রে জানা গেছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top