মিরপুর টেস্টের একাদশ নিয়ে যা বললেন হাথুরুসিংহে


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২৩ ১১:৪৫

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:০৯

সংগৃহীত ছবি

সিলেটের মাটিতে সিরিজের প্রথম টেস্টে ১ পেসারের সঙ্গে ৩ স্পিনার নিয়ে বাজিমাত করেছিল বাংলাদেশ দল। নিউজিল্যান্ডের সব ব্যাটারদেরই প্রায় ভুগিয়েছেন টাইগার স্পিনাররা। এমনকি পার্টটাইমার মুমিনুল হকও পেয়েছেন উইকেটের দেখা। সিলেট পর্ব শেষ, টাইগারদের লক্ষ্য এখন মিরপুর টেস্টে। আর এই ম্যাচে বাংলাদেশে একাদশে কি আসবে পরিবর্তন! নাকি সেই স্পিনে ভরসা রেখেই এগুবে টিম ম্যানেজমেন্ট, এটা এখন সবার কাছেই বড় প্রশ্ন।

ম্যাচের আগের দিন আজ মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে আসেন চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় টাইগার প্রধান কোচের কাছে জানতে চাওয়া হয় ঢাকা টেস্টে কেমন একাদশ নিয়ে খেলবে তার দল। জবাবে হাথুরুসিংহে জানিয়েছেন সহজ উত্তর, ‘বেশি তথ্য দিতে চাই না।’

নিউজিল্যান্ড শুনে যাবে সেটাই হয়ত মুখ্য কারণ এমন জবাবের, ‘বেশি তথ্য দিতে চাই না। নিউজিল্যান্ড হয়তো শুনবে। উইকেটের ওপর নির্ভর করবে, ওদের অদক্ষতার ওপরও। সিলেটে একাদশ সাজিয়েছি সেখানকার কন্ডিশন অনুযায়ী। মিরপুরে প্রেডিক্ট করা মুশকিল খেলা না পর্যন্ত। আমরা চেষ্টা করব খুব বেশি পরিবর্তন না করতে।

একাদশ গঠন নিয়ে হাথুরু আরো বলেন, 'কন্ডিশন ও প্রতিপক্ষ হিসেবে একাদশ সাজানো হয়। আফগান টেস্টে একরকম, আয়ারল্যান্ডের সঙ্গে অন্যরকম। ফ্যাক্ট ইজ, আমাদের এখন যেহেতু ওই সব স্কিল আছে। এটা আমাদের জন্য বিরাট প্লাস। ম্যাসেজ পরিস্কার। ওরা দল হিসেবে অনভিজ্ঞ। কিন্তু স্কিলের দিক থেকে ওরা খুবই ভালো। এনার্জি অন দ্য ফিফথ ডে, যখন প্রতিপক্ষ…।'

শেষটায় হাথুরু কিছুটা ইঙ্গিত দিয়েই বাক্য শেষ করেছেন। পঞ্চম দিনের পিচের উপর যে তিনি বিশেষ নজর রাখছেন, সেটাই স্পষ্ট হলো আরও একবার।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top