খুলনায় আসছেন ইংলিশদের বিশ্বকাপ জেতানো তারকা


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩২

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৪০

ফাইল ছবি

খুব বেশিদিন আগের কথা না। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। প্রথমে ব্যাট করা ভারত পেয়েছিল ১৬৮ রানের বড় সংগ্রহ। কিন্তু ইংল্যান্ডের কাছে তা ছিল মামুলি এক লক্ষ্য। মাত্র ৪৭ বলে ৮৬ রান করে সেদিন আলো কেড়ে নিয়েছিলেন অ্যালেক্স হেলস। পরে সেই আসরটাও জিতে নেয় ইংল্যান্ড।

ইংলিশদের দ্বিতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দেওয়া হেলস এবার আসছেন বিপিএল মাতাতে। এর আগে দুরন্ত রাজশাহী ফ্র্যাঞ্চাইজির হয়ে মাঠে নামলেও এবার তিনি আসছেন খুলনা টাইগার্সের হয়ে খেলতে চট্টগ্রাম পর্বে দেখা যেতে পারে তাকে। নিজেদের ভ্যারিফাইড ফেসবুক পেইজে অ্যালেক্স হেলসকে দলে ভেড়ানোর কথা নিশ্চিত করেছে খুলনা।

দুর্দান্ত শুরু করেছিল খুলনা। টানা জয়ে সিলেট পর্বের মাঝামাঝি পর্যন্ত তারাই ছিল সবার ওপরে। কিন্তু এরপরেই দলে আচমকা ছন্দপতন। হ্যাটট্রিক হারের পর এখন তারা আছে পয়েন্ট টেবিলের পাঁচে। এমন অবস্থায় দলের শক্তি বাড়াতে যোগ দিচ্ছেন অ্যালেক্স হেলস। ইংলিশ এই হার্ডহিটার ওপেনার এখন মূলত ফ্র্যাঞ্চাইজি দুনিয়াতে ব্যস্ত।

থ্রি লায়ন্সদের হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৭৫ টি-টোয়েন্টি খেলেছেন হেলস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ২ হাজার ৭৪ রান। ৩০ এর বেশি গড় এবং ১৩৯ এর কাছাকাছি স্ট্রাইকরেটে ব্যাট করেছেন তিনি। ১ শতকের পাশাপাশি করেছেন ১২ অর্ধশতক।

এছাড়া বিভিন্ন পর্যায়ে ৪৩৭ টি-২০ তে ১২ হাজারের বেশি রান যোগ করেছেন নিজের নামের পাশে। ৭৭ অর্ধশতকের সঙ্গে আছে ৬টি শতক। গড় ৩০ আর স্ট্রাইকরেট ১৪৬.৬০। খুলনায় এসে নিজেকে কতটা মেলে ধরতে পারেন ৩৫ বছরের এই তারকা সেটাই এখন দেখার বিষয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top