স্যামসাং আনছে স্মার্ট রিং, হাতের আঙুলে ফিটনেস


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২৩ ০৯:৪৮

আপডেট:
৬ ডিসেম্বর ২০২৩ ১০:৩৩

ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং স্মার্ট রিং আনছে। এই রিং হাতের আঙুলে পরলে হার্ট রেট মেপে দেবে। গ্যাজেটটি ফিটনেট ট্রেকারের মতোই কাজ করবে। স্মার্ট রিংটির নাম ‘গ্যালাক্সি রিং’।

স্যামসাংয়ের এই ছোট্ট রিংটি হার্ট রেট মনিটরিং থেকে শুরু করে স্লিপ ট্র্যাকিং, স্টেপ ট্র্যাকিং, ওয়ার্কআউট রেকর্ডিংসহ আরো যে সব কাজগুলো একটা ফিটনেস ট্র্যাকার করতে পারে, তার সবই ডিসপ্লে ছাড়াই করতে সক্ষম হবে এই স্যামসাং গ্যালাক্সি স্মার্ট রিং।

এই স্মার্ট রিংয়ের সার্কিং বোর্ড জাপানের মেইকো-র কাছ থেকে নিতে পারে স্যামসাং। ২০২৪ সালের শেষ দিকে বা ২০২৫ সালের প্রথমেই লঞ্চ করতে পারে গ্যালাক্সি রিং।

পরিধানযোগ্য ডিভাইসটি এই মুহূর্তে ডেভেলপমেন্টের এক্কেবারে প্রাথমিক স্তরে রয়েছে। ব্যবহারকারীর আঙুলের মাপের উপরে নির্ভর করে চারটি ভিন্ন সাইজে নিয়ে আসা হবে স্মার্ট রিংটি।

গ্যালাক্সি রিংয়ের বিভিন্ন জরুরি উপাদান দেওয়ার জন্য ডুসুং টেক এবং কোরিয়া সিয়ংজিয়নের মতো সংস্থার সঙ্গে কাজ করতে চলেছে স্যামসাং।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, গ্যালাক্সি ওয়াচের মতোই এই স্মার্ট রিংয়ে মেডিক্যাল সার্টিফিকেশন দেওয়ার পরিকল্পনা করছে স্যামসাং। সেই মেডিক্যাল অনুমোদন পাওয়ার জন্য অনেকটাই সময় লেগে যেতে পারে। সে ক্ষেত্রে প্রোডাক্ট ডেভেলপমেন্টের জন্য আরও অতিরিক্ত ৭-৮ মাস পর্যন্ত সময় লেগে যেতে পারে বলে জানা গিয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top