হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন কীভাবে?


প্রকাশিত:
৯ নভেম্বর ২০২৩ ০৯:২৩

আপডেট:
৬ ডিসেম্বর ২০২৩ ১১:২০

ফাইল ছবি

জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপেও ব্লক করা যায়। কীভাবে বুঝবেন আপনাকে কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন?

অনেক সময় দেখা যায় হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কারো সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। এটা সন্দেহ বাড়াতে পারে যে, আমাদের হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে। ব্যাপারটা সত্যি কি না, কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করেছে কি না তা জানার কয়েকটি উপায় আছে।

হোয়াটসঅ্যাপে লাস্ট সিন বা অনলাইন দেখা যাবে না
যখন কেউ অন্যকে হোয়াটসঅ্যাপে ব্লক করেন, তখন তাকে লাস্ট সিন অপশনে দেখা যাবে না এবং অনলাইন স্ট্যাটাসও দেখতে পাওয়া যাবে না। কারণ হোয়াটসঅ্যাপের পক্ষে সেই তথ্য হাইড করা হবে ওই ইউজারের গোপনীয়তা রক্ষা করার জন্য। সুতরাং এমন দেখতে পেলেই বুঝে নিতে হবে ওই নির্দিষ্ট ইউজার হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন।

হোয়াটসঅ্যাপে প্রোফাইল ফটো আপডেট দেখা যাবে না
যদি কেউ হোয়াটসঅ্যাপে ব্লক করেন, তাহলে তার প্রোফাইল ফটো আপডেট আর দেখা যাবে না। এটিও হোয়াটসঅ্যাপের ইউজারদের গোপনীয়তা রক্ষা করার লক্ষ্যে করে থাকে। সুতরাং এমন হলে বুঝে নিতে হবে ওই নির্দিষ্ট ইউজার হোয়াটসঅ্যাপে ব্লক করেছেন।

হোয়াটসঅ্যাপে মেসেজ সেন্ড করা যাবে না
কোনো হোয়াটসঅ্যাপ ইউজার যখন কাউকে ব্লক করেন, তখন আর তাকে মেসেজ সেন্ড করা যাবে না। তখন সেই ইউজারকে হোয়াটসঅ্যাপে মেসেজ সেন্ড করলেও, সেই মেসেজের পাশে মাত্র একটি টিক চিহ্ন দেখতে পাওয়া যাবে। সাধারণত হোয়াটসঅ্যাপ মেসেজের পাশে দুইটি টিক চিহ্ন দেখতে পাওয়া গেলে বোঝা যায় যে সেই মেসেজ নির্দিষ্ট ইউজারের কাছে পৌঁছে গিয়েছে।

সেই টিক চিহ্ন নীল হলে বোঝা যায় যে ইউজার সেই মেসেজ সিন করেছেন। সুতরাং হোয়াটসঅ্যাপ মেসেজের পাশে মাত্র একটি টিক চিহ্ন দেখতে পাওয়া গেলে বুঝে নিতে হবে যে, হোয়াটসঅ্যাপের পক্ষে সেই মেসেজ সেন্ড করা হয়নি, কারণ ওই নির্দিষ্ট ইউজার প্রেরককে ব্লক করেছেন।

হোয়াটসঅ্যাপ ভিডিও কল বা অডিও কল করা যাবে না
কেউ যখন হোয়াটসঅ্যাপে কোনো ইউজারকে ব্লক করেন, তখন তাকে আর কোনো ধরনের কল করা যাবে না হোয়াটসঅ্যাপে। সুতরাং হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট কোনো ইউজারকে ভিডিও কল বা অডিও কল না করা গেলে বুঝে নিতে হবে যে তিনি ব্লক করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top