ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট ফিরিয়ে আনার উপায়


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০২৩ ১২:০১

আপডেট:
২১ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:৫৯

ছবি: ফাইল

ব্যবহারকারীরা বিভিন্ন কারণে তাদের ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে থাকেন। ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট কি পুনরায় ফিরে পাওয়া সম্ভব? সহজ কিছু কৌশল জানলে আপনি আপনার ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন। তবে এর একটি নির্দিষ্ট সময়সীমা রয়েছে। চলুন একনজরে দেখে নেওয়া যাক ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট এবং তা পুনরুদ্ধার সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য।

ফেসবুক, বর্তমান নাম মেটা, আমাদের জীবনের যঙ্গে ওতোপ্রোতভবে জড়িয়ে গিয়েছে। আপনি ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার পরেও ৩০ দিন সময় আপনার হাতে থাকবে। এই সময়ের মধ্যে আপনার অ্যাকাউন্ট ডিঅ্যাক্টিভেট অবস্থায় থাকবে। অর্থাৎ ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের রিকোয়েস্ট করার পরেও ৩০ দিনের মধ্যে তা রিকভার বা পুনরুদ্ধার করার সুযোগ পাবেন ইউজার।

প্রথমে আপনার ফোন কিংবা বা ল্যাপটপ অথবা ডেস্কটপে ফেসবুক অ্যাকাউন্ট খুলতে হবে। এবার ডিলিট করে দেওয়া অ্যাকাউন্ট যে ইমেইল কিংবা ফোন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করা ছিল তা দিয়েই লগ-ইন করতে হবে। এক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয় হল ডিলিট করা অ্যাকাউন্টে লগ-ইনের ক্ষেত্রে ব্যবহৃত হওয়া ফোন নম্বর, ইমেইল অ্যাড্রেস, পাসওয়ার্ড- এগুলো আপনাকে মনে রাখতে হবে অতি অবশ্যই।

লগ-ইন করার পর এবার আপনি ফেসবুক অ্যাকাউন্ট ডিলিটের অপশন ক্যান্সেল করার সুযোগ পাবেন। ক্যান্সেল ডিলিটেশন অপশনে ক্লিক করলেই আপনার ফেসবুক অ্যাকাউন্ট রিস্টোর হয়ে যাবে। অর্থাৎ আপনি ডিলিট করা ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেতে পারেন।

যদি কোনোভাবে আপনি অ্যাকাউন্ট ডিলিট এই অপশন ক্যান্সেল করার সুযোগ খুঁজে না পান তাহলে বুঝবেন আপনি ৩০ দিনের সময়সীমা পেরিয়ে গিয়েছেন। এই সময়সীমা পেরিয়ে গেলে আপনি আর ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন না। কারণ ডিঅ্যাক্টিভেট পর্যায় থেকে তা সম্পূর্ণভাবে ডিলিট হয়ে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
বিএলডি ফাউন্ডেশনের পক্ষে সম্পাদক : মাসুদ হাসান লিটন


Top